সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক-৩

মামুনুর রশিদ, ত্রিশাল:ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে সোমবার ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়েছে।
সকাল শিফ্টের পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার বাছির আহমেদের ছেলে এহসান আহমেদকে ইলেক্ট্রনিক ডিভাইস বহন করার অপরাধে আটক করা হয়। তার পরীক্ষার রোল ছিল ১০৪৫৭। এছাড়া বিকাল শিফ্টের পরীক্ষায় ভূয়া পরীক্ষার্থী হিসেবে ময়মনসিংহ সদর উপজেলার আকুয়া এলাকার সাইফুল ইসলামের মেয়ে নওশিন সায়েরা উদরিনকে আটক করে প্রক্টেরিয়াল বডি। আটক নওশিন সায়েরা উদরিনের স্বীকারোক্তি অনুযায়ী সে ময়মনসিংহ মেডিকেল কলেজের ৫২তম ব্যাজের শিক্ষার্থী। সে ফারহানা তাজমিম কণার পরীক্ষা দিচ্ছিল যার পরীক্ষার রোল ১৮৬৭৭। নওশিন সায়েরা উদরিন’কে নিয়ে আসে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের ২য় বর্ষের ২য় সেমিস্টারের শিক্ষার্থী ও মাগুড়া জেলার হারুনুর রশিদের ছেলে মো. হিল্লোল বিশ্বাস। আটককৃত তিনজনকেই ভ্রাম্যমান আদালতে সোপর্দ করেন বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশ^বিদ্যালয়ের ভর্তি পরীক্ষার মিডিয়া ও প্রচার উপ-কমিটির সদস্য-সচিব এস. এম হাফিজুর রহমান
জানান, বি-ইউনিটে ৪ টি বিভাগ: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং পরিসংখ্যান বিভাগ রয়েছে। ‘বি’ ইউনিটে ১৬০টি আসনের বিপরীতে মোট আবেদন পড়ে ৮,৯০৭টি। সকাল ১১টা থেকে বেলা ১২টা ৩০ মিনিট পর্যন্ত ১ম শিফট্ ও বেলা ২টা থেকে ৩টা ৩০ মিনিট পর্যন্ত ২য় শিফট্ মিলে মোট দুই শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। 
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, ‘বি’ ইউনিটের সকাল শিফটে ডিজিটাল ডিভাইস বহন করায় একজনকে এবং বিকাল শিফটে অন্য জনের পরীক্ষায় অংশগ্রহনের দায়ে পরীক্ষা দেওয়ায় মোট তিনজনকে আটক করা হয়। আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতেট সোপর্দ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ত্রিশাল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. এরশাদ উদ্দিন।
সি-ইউনিটে ১৯, ডি-ইউনিটে ২০ এবং ই-ইউনিটে ২১ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫টি ইউনিটের ২৩টি বিভাগে মোট আসন সংখ্যা ১,০৬০। উল্লিখিত আসনের বিপরীতে এ ইউনিটেÑ ৭,০০১; বি ইউনিটে- ৮,৯০৭; সি ইউনিটে- ৫,২০৩; ডি ইউনিটে- ১২,০৪০ এবং ই ইউনিটে- ১,৭৭৯টি আবেদনসহ সর্বমোট ৩৪,৯৩০টি আবেদন জমা হয়।
ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সকল তথ্যস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd)-- এ পাওয়া যাবে।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: